,

নবীগঞ্জে নদীর চর ভরাট !

সরকারী ভূমি দখলের অভিযো

সংবাদদাতা : নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের আমুকোনা গ্রামের শাহাপুর মৌজায় সরকারী নদীর প্রায় ৮ একর ভূমি অবৈধভাবে চর ভরাট করে জবর দখলের অভিযোগ উঠেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের শাহাপুর মৌজার জে,এল নং ১২৯, আর,এস দাগ নং ৭২৬ এর ৮ একর নদীর চর ভরাট করে ভূমি আমুকোনা গ্রামের হাফিজ কুতুব উদ্দিন, মাহমুদ চৌধুরী, বাছিত, বজলু চৌধুরী, সেলিম মিয়া, মুক্তার হোসেন, ইলাস, মামদ, আজম চৌধুরী, মুফাজ্জলসহ একদল প্রভাবশালী ব্যক্তি লায়েক পতিতসহ বরাক নদীর চর দখল করে ঘর নির্মাণ করে অন্যান্য লোকজনের কাছে বিক্রয়ের খবর পাওয়া গেছে। এমনকি সরকারী জায়গার শতাধিক গাছ কেটে বিক্রয় সহ মাটি বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে ভূমি তারা। এছাড়াও নদীর চর ভরাটের সাথে যুক্ত মালিকানাধীন রেকডিও অন্যের ভূমিও জবর দখল করে রেখেছে। জবর দখলকৃত ভূমি আর, এস দাগ ৫০০, ৫০৫, ৬৬৮, ৬৪৫ ও ৬৪৬ দাগের ভূমি দখল করে আছে। এসব ভূমি মালিকরা তাদের রেকডিও ভূমি জবর দখল থেকে উদ্ধার সহ সরকার বাহাদুরের নদীর চর ভরাট ভূমির সীমানা নির্ধারন সহ ভূমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবীতে নবীগঞ্জের সিনিয়র সাংবাদিক দক্ষিণ দৌলতপুর গ্রামের ছাদিকুল ইসলাম গত ২৮ সেপ্টেম্বর ২০২২ইং নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ নিয়ে এলাকার স্থানীয় সচেতন মহলের লোকজনের মধ্যে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন দেলোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন যদি কোন লোক সরকারী জায়গা বা নদীর চর দখল করে থাকে তদন্ত পূর্বক তার বিরুদ্ধে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


     এই বিভাগের আরো খবর